ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

অক্ষয়ের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ রাবিনার?  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ১ অক্টোবর ২০১৮

যৌন হেনস্থা নিয়ে সরব হলিউড-বলিউডসহ সারা বিশ্ব। #Metoo ক্যাম্পেইন এর মাধ্যমে কর্মক্ষেত্রে যৌন হেনস্থা নিয়ে অনেকেই এখন মুখ খুলছেন। বিশেষ করে সম্প্রতি, নানা পাটেকরের বিরুদ্ধে প্রাক্তন অভিনেত্রী তনুশ্রী দত্তর আনা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে সম্প্রতি বি-টাউন সরগরম। তনুশ্রীর সমর্থনে মুখ খুলেছেন প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, ফারহান আখতার, রিচা চাড্ডা, স্বরা ভাস্কার, রাবিনা ট্যান্ডন, টুইঙ্কেল খান্নার মত ব্যক্তিত্বরা। যদিও তাঁকে টুইঙ্কেলের সমর্থন নিয়েও প্রশ্ন তুলেছেন তনুশ্রী। তাঁর প্রশ্ন, ``টুইঙ্কেল ম্যাম আমায় সমর্থন করেছেন তার জন্য ধন্যবাদ, তবে আপনারই স্বামী অক্ষয় কুমার নিজেই যে নানা পাটেকরের সঙ্গে শ্যুটিং শুরু করতে চলেছেন সেটার কী? `` তনুশ্রীর কথায়, এধরনের কাণ্ডকারখানা বন্ধ করতে হলে এধরনের ব্যক্তিদের সঙ্গে কাজ করাই বন্ধ করে দিতে হবে।   

এদিকে তনুশ্রী দত্তর এই যৌন হেনস্থার অভিযোগ আসার পর এবার একই অভিযোগে সরব হয়েছেন রাবিনা ট্যান্ডন। আর রাবিনা এই হেনস্থার ইঙ্গিত দিয়েছেন তাঁর প্রাক্তন প্রেমিক অক্ষয় কুমার ও তাঁর স্ত্রী টুইঙ্কের খান্নার দিকে। একসময় অক্ষয়-রাবিনার প্রেমের কথা বি-টাউনের প্রায় সবাই জানত। পরবর্তীকালে তাঁদের সেই সম্পর্ক ভেঙে যায়। নিজের টুইটার হ্যান্ডেলে রাবিনা লিখেছেন, ``কর্মক্ষেত্রে হেনস্থার সংজ্ঞাটা আসলে কী? ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন তারকাও রয়েছে যাঁদের স্ত্রীরা মুখে কুলুপ আঁটেন কিংবা ইন্ধন জোগান যখন তাঁদের অভিনেতা স্বামীরা একজন অভিনেত্রীর কেরিয়ার শেষ করে দেয়। একজনের সঙ্গে প্রেমের ভান করার পর অন্যজনকে ফাঁদে ফেলে। ``

রবিনার এই টুইট থেকেই বেশ স্পষ্ট রাবিনার ইঙ্গিত বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারের দিকে। একসময় বলিউডে রাবিনা-অক্ষয়ের প্রেমের কথা সর্বজন বিদিত ছিল। তবে রাবিনা শুধুই একটা টুইটে খান্ত হননি। পাশাপাশি তাঁকে কীভাবে হেনস্থা করা হয়েছে সেবিষয়টিও টুইট করে জানান রাবিনা।, `` ফিল্ম ইন্ডাস্ট্রি এক্ষেত্রে অনেকসময়ই পাশা দাঁড়াতে ব্যর্থ। অনেকক্ষেত্রেই কাজ পাওয়ার পরও সেই কাজ হারাতে হয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে মহিলাদের ক্ষমতায়ন দরকার। তনুশ্রী দত্তর ঘটনা আরও একটি ঘটনার কথা মনে করাচ্ছে। ``

এক্ষেত্রে টুইট ছাড়াও রাবিনা তাঁর ব্লগে লিখেছেন, ৯ এর দশকে ফিল্ম ইন্ডাস্ট্রি নায়ক নির্ভর ছিল। যেসময় শুধুমাত্র নায়কদের কথায় ফিল্মের নায়িকা নির্বাচন করা হয়। এমনকী শুধুমাত্র তাঁর সহ অভিনেতার কথাতেই তাঁকে কাজ হারাতে হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি। এসব কথা যাতে কোনওভাবেই কোনও সাক্ষাৎকারে ফাঁস না করা হয় সেবিষয়ে হুমকি দেওয়া হয়েছিল।

রাবিনা অবশ্য এখানেই থামেননি। তাঁর অভিযোগ, `` এটা খুবই দুঃখজনক অনেকক্ষেত্রে অনেক ঘটনারই কোনও সাক্ষী থাকে না। অথচ এমন সব ঘটনাও এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঘটে যেটা জীবনটাই বদলে যায়। নানা পাটেকর ভীষণই বদমেজাজী, অথচ অনেকক্ষেত্রেই এধরনের ঘটনার কোনও সাক্ষী থাকে না। তাঁকে আপাতত দৃষ্টিতে বিনয়ী এবং সহহৃদয় মনে হয়। ``

রাবিনার কথায়, এখন সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেক কিছুই জানা যায়। একটা সময় ছিল যেসময় মানুষ শুধুই বিভিন্ন ম্যাগাজিনে প্রকাশিত হওয়া নানান গুঞ্জনের উপরই বিশ্বাস রাখত। যে ঘটনাগুলি কেচ্ছার আকারে ম্যাগাজিনে হেডলাইন করা হত। এটাই বাস্তাব ও ইয়েলো জার্নালিসমের মধ্যে পার্থক্য। তবে রাবিনা আরও লেখেন এই সমস্তকিছুর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।

রাবিনার এই টুইটগুলি দেখার পরই নেটিজেনরা নিজেরই মন্তব্য করতে শুরু করেন এসমস্ত ঘটনার জন্য তিনি কোন বলিউড তারকা ও তাঁর স্ত্রীর দিকে ইঙ্গিত দিচ্ছেন। নেটিজেনদের কথায়, রাবিনার এই ইঙ্গিত তাঁর প্রাক্তন প্রেমিক অক্ষয় কুমার ও তাঁর স্ত্রী টুইঙ্কেল খান্নার দিকে।

প্রসঙ্গত, ৯ এর দশকে অক্ষয়-রবিনার প্রেম বলিউডের বেশ আলোচিত ছিল। ভক্তরা তখন রবিনা-অক্ষয়ের বিয়ের খবরের অপেক্ষায় ছিল। এমনকী রাবিনা শুধুমাত্র অক্ষয়ের জন্য কাজ ছেড়ে হাউস ওয়াইফ হতেও তৈরি ছিলেন। তাঁকে বিয়ের জন্য সিনেমায় সই করাও বন্ধ করে দেন রাবিনা। সেসময় রাবিনা-অক্ষয় মন্দিরে গিয়ে বাগদানও সেরে ফেলেছিলেন বলে এক সাক্ষাৎকারে ইঙ্গিত দিয়েছিলেন রাবিনা। তবে সে সম্পর্ক ভেঙে যায়। সেসময় অবশ্য রেখার সঙ্গে অক্ষয়ের সম্পর্কের খবরে অক্ষয়-রাবিনার সম্পর্ক ভাঙার খবর মিলেছিল।

এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি